রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

চাঞ্চল্যকর রকি হত্যাকারীদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

শফিকুল ইসলাম রুম্মন, মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর রকি হত্যার ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে হত্যার মুল নায়ক সাব্বির ও তার সহযোগী ফয়সাল ৷ নিহত মো. ইব্রাহিম মিয়া রকি (১৫) ও সাব্বির মিয়া ছিল একে অপরের বন্ধু। আনুমানিক ১ মাস পূর্বে তাদের দুই জনের মধ্যে সিনিয়র-জুনিয়র নিয়ে ঝামেলা বাঁধে। এ নিয়ে তাদের মধ্যে হাতাহাতিরও ঘটনা ঘটে। কেটে যায় এক মাস। কারো সাথে কারো কোন কথাবার্তা নেই, এমনকি কোন যোগাযোগ পর্যন্ত ছিল না। তবে সাব্বির প্রতিশোধ নিতে মনে মনে সুযোগ খুঁজতে থাকে।

এদিকে গত ১৩ জানুয়ারি সাব্বির রকিকে হত্যার পরিকল্পনা করে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী সাব্বির তার আরেক বন্ধু মো. ফয়সালের সাথে শ্রীমঙ্গল রেল স্টেশন রোডে দেখা করে হত্যার ছক সাজায়। সে মোতাবেক সাব্বির রকিকে ফোন করে জিজ্ঞেস করে কোথায় আছে। রকি জানায়, রেলগেইট এলাকায় আছে। পরে সাব্বির ও ফয়সাল শ্রীমঙ্গলের ভানুগাছ রোডের রেলগেইট এলাকায় গিয়ে রকিকে একটি অনুষ্ঠানে নিয়ে যাবার কথা বলে দক্ষিণ ভাড়াউড়া চা বাগানে নিয়ে যায়। আর সেখানেই খুন করা হয় রকিকে।

এমনটাই ১৬৪ ধারার জবানবন্দীতে জানায় রকিকে হত্যার ঘটনায় জড়িত সাব্বির ও ফয়সাল। বুধবার (১৫ জানুয়ারি) সকালে আসামীদেরকে মৌলভীবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তারা হত্যার ঘটনা স্বীকার করে নিয়ে ফৌ: কা: বি: ১৪৬ ধারায় জবানবন্দি দেয়।

জবানবন্দীতে তারা জানায়, ভাড়াউড়া চা বাগানে নিয়ে সাব্বির রকির মুখে হাত দিয়ে চেপে ধরে মাটিতে শুয়ে দেয়, পরে ফয়সাল রকির হাতে ধরে এবং সাব্বির রকির মুখে স্কচটেপ দিয়ে মুখে ও গলায় পেঁচিয়ে প্রায় ১০ মিনিট গলায় হাত দিয়ে চেপে ধরে বুকের উপরে বসে থাকে। তখন ফয়সাল রকির পা চেপে ধরে রাখে।

পরে রকি নিস্তেজ হওয়ার পর তারা দু’জন মিলে ভিকটিমের জ্যাকেটে ধরে টেনে গাছের কাছে আনে এবং সাব্বিরের গায়ের চাদর দু টুকরো করে গাছের সাথে বাঁধে এবং রকির পরহিত প্যান্টের বেল্ট গলার সাথে পেঁচিয়ে গাছের সাথে বেঁধে রাখে। পরে দু’জনে বাড়িতে চলে আসে।

এর আগে মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাতে শ্রীমঙ্গল থানা পুলিশ হত্যাকাণ্ডে জড়িতদের তথ্য প্রযুক্তির সাহায্যে সনাক্ত করে শ্রীমঙ্গলের সিন্দুরখান রোডস্থ খাসগাঁও এলাকার স্টেশন রোড থেকে সাব্বির ও খাসগাঁও এলাকা হতে ফয়সাল কে গ্রেপ্তার করে।

উল্লেখ্য মঙ্গলবার সকাল ১১টায় শ্রীমঙ্গলের ফিনলের ভুড়ভুড়িয়া চা বাগানের বধ্যভূমির পাশের একটি গাছের সাথে বাঁধা অবস্থায় মো. ইব্রাহিম মিয়া রকির মরদেহ উদ্ধার করে শ্রীমঙ্গল থানা পুলিশ। লাশের সার্বিক অবস্থা দেখে পুলিশ বুঝতে পারে তাকে কেউ খুন করে গাছের সাথে বেঁধে রেখে গেছে। পরে এ হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনে নামে পুলিশ। হত্যাকাণ্ডে জড়িতদের সনাক্ত করতে মৃতদেহের সাথে থাকা চাদরের ব্যবহারকারী ও তথ্য প্রযুক্তির মাধ্যমে হত্যাকাণ্ডে জড়িত আসামীদের সনাক্ত করে তাদের গ্রেফতার করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com